সর্বশেষ

আমরা বিনামূল্যে টিকার দোকান খুলে বসেছি নেওয়ার লোক নেই: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ :


/ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক /ফাইল ছবি

২৪খবরবিডি: 'করোনার টিকার বুস্টার ডোজ নিতে মানুষের অনাগ্রহ নিয়ে হতাশা প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, টিকা দেওয়ায় সারা বিশ্বে সুনাম কুড়িয়েছে বাংলাদেশ। প্রথম ও দ্বিতীয় ডোজ ১৩ কোটি দিতে পারলেও বুস্টার ডোজ নিয়েছে মাত্র ৩ কোটি মানুষ। আমরা বিনামূল্যে টিকার দোকান খুলে বসেছি, কিন্তু নেওয়ার লোক নেই।'

মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল শনিবার ইন্টার্ন চিকিৎসকদের সার্জিক্যাল প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে মন্ত্রী ওই মেডিকেল কলেজের সেমিনার কক্ষ উদ্বোধন করেন।' স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনায় মৃত্যুর হার শূন্যের কোঠায় নেমে এসেছিল। তবে এখন সংক্রমণের হার বাড়ার পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়ছে। করোনায় যাঁরা মারা গেছেন তাঁদের অধিকাংশই টিকা নেননি। তাই যাঁরা এখনও টিকা নেননি তাঁদের দ্রুত নিতে হবে।

-অক্সিজেনের ঘাটতি মোকাবিলায় দেশে ২০০ টন উৎপাদন ক্ষমতার দুটি প্লান্ট স্থাপন করা হবে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, এর একটি হবে মানিকগঞ্জে, অন্যটি উত্তরাঞ্চলে। এতে অক্সিজেনের ঘাটতি পূরণ হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে

আমরা বিনামূল্যে টিকার দোকান খুলে বসেছি নেওয়ার লোক নেই: স্বাস্থ্যমন্ত্রী

-আরও বক্তব্য দেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ এ বি এম জামাল, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, পরিচালক ডা. বজলুর রহমান চৌধুরী প্রমুখ।

'এদিন সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রী মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে পৌর গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ করেন। পরে তিনি সদর উপজেলার গড়পাড়া শুভ্রসেন্টারে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন।'

Share

আরো খবর


সর্বাধিক পঠিত