সর্বশেষ

রাজধানীর মোহাম্মদপুরে ১৬ লাখ জাল টাকা জব্দ, গ্রেপ্তার ১

প্রকাশ :


/ ডিএমপি মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিং /

২৪খবরবিডি: 'রাজধানীর মোহাম্মদপুরে জাল টাকা তৈরির সরঞ্জামসহ চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ। তার নাম মো. হুমায়ন কবির। গ্রেপ্তারের সময় তার হেফাজত থেকে ১৬ লাখ জাল টাকা, জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, একটিটি লেমিনেটিং মেশিন, এক কৌটা পেস্টিং গাম, তিনটি টাকা তৈরির ডাইস, দুই বান্ডেল ফয়েল পেপার, দুই প্যাকেট টাকা তৈরির কাগজ, একটি কাটার ও দুটি মোবাইল উদ্ধার করা হয়। বুধবার রাত সাড়ে ৮টায় মোহাম্মদপুর থানার চাঁদ উদ্যান হাউজিং এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম।'

বৃহস্পতিবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, মোহাম্মদপুর থানার চাঁদ উদ্যান হাউজিং এলাকার ৪ নম্বর রোডের ১১ নম্বর বাসার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ চক্রের মূলহোতা হুমায়ন কবিরকে গ্রেপ্তার করা হয়। তার নেতৃত্বেই মূলত চক্রটি এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করে।

রাজধানীর মোহাম্মদপুরে ১৬ লাখ জাল টাকা জব্দ, গ্রেপ্তার ১

-তিনি বলেন, অনেক দিন থেকেই তারা কাজে জড়িত। প্রতি মাসে ৬০ লাখ জাল টাকা তারা তৈরি করে। সারা দেশে ৪-৫টা নিয়ন্ত্রণ গ্রুপের মাধ্যমে এই নকল টাকা তারা ছড়িয়ে থাকে।

প্রতি এক লাখ নকল টাকায় কারখানার মালিক পায় ১০ হাজার টাকা। তিনি বলেন, গ্রেপ্তার হুমায়নের বিরুদ্ধে জাল টাকা তৈরির চারটি মামলা রয়েছে। 

Share

আরো খবর


সর্বাধিক পঠিত