সর্বশেষ

চট্টগ্রামের হাটহাজারীতে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে ভাঙচুর, শ্রমিককে মারধর

প্রকাশ :


/ অভিযোগ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে /

২৪খবরবিডি: 'চট্টগ্রামের হাটহাজারী পৌরসভা পশ্চিমে আলমপুর ও আদর্শগ্রাম এলাকায় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পে ভাঙচুর ও শ্রমিকদের মারধরের ঘটনা ঘটেছে। বুধবার বিকেলে এ ঘটনায় উপজেলা প্রশাসন উপজেলা চেয়ারম্যাানের সহযোগীদের দায়ী করেছে।'
 

তবে উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম ভাঙচুর ও মারধরের ঘটনা অবগত নন উল্লেখ করে বলেছেন তিনি আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন তবে তার সামনে ভাঙচুর বা কোনো মারধরের ঘটনা ঘটেনি। হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাহেদুল আলম বুধবার রাতে জানান, উপজেলা চেয়ারম্যানের সঙ্গের লোক নির্মাণকাজের গাথুনি ভাঙচুর ও শ্রমিকের গায়ে হাত তুলেছে। এ ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে হাটহাজারীতে ভূমি ও গৃহহীনদের মাঝে তৃতীয় ধাপের দ্বিতীয় পর্যায়ে গত ২১ জুলাই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ৬০টি ঘর উদ্বোধন করেন। আশ্রয়ণের এ ঘর নির্মাণের কাজ চলছে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে। গতকাল দুপুরে কে বা কারা আশ্রয়ণ প্রকল্পের ইটের গাথুনি ভেঙে দেয়, এসময় ভাঙচুরে বাধা দিলে একজন নির্মাণ শ্রমিককে মারধর করে হামলাকারীরা। -এদিকে গতকাল বুধবার বেলা ৩টার দিকে হাটহাজারী পৌরসভার পশ্চিমে আলমপুর আদর্শগ্রাম এলাকায় প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজ দেখতে ঘটনাস্থলে যান হাটহাজারী উপজেলা চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল আলম রাশেদ। এসময় চেয়ারম্যানের সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা মনি, ঠিকাদার আনোয়ার মেহেদী, যুবলীগ নেতা আইয়ুব খান লিটন, চেয়ারম্যানের পিএস রাশেদসহ এলাকার উপস্থিত লোকজন। ঘটনার পর সংবাদ পেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। নির্মাণকাজে ভাঙচুর ও শ্রমিককে মারধরের একটি ভিডিও গতকাল সন্ধ্যায় ভাইরাল হয়। এতে দেখা যায় আনোয়ার মেহেদি নামের একজন ঠিকাদার গিয়ে কাজের নিম্নমান নিয়ে প্রশ্ন তুলে গালিগালাজ করতে করতে ইটের গাঁথুনি ভেঙে দেন। তাকে এসময় একজন শ্রমিকের গায়ে হাত তুলতেও দেখা যায়। ভিডিওতে যুবলীগ নেতা আইয়ুব খান লিটনকেও শ্রমিকদের শাসাতে দেখা যায়।


'ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান রাশেদ গত রাত পৌনে ১০টায় টেলিফোনে ২৪খবরবিডিকে বলেন, আমার সামনে ভাঙচুর বা মারধরের কোনো ঘটনা ঘটেনি। তিনি বলেন, বুধবার দুপুরে আমি আলমপুর এলাকায় সরকারি দুগ্ধ খামার দেখতে যাই। খামারের নিকটেই প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের কাজ চলছে শুনে নির্মাণকাজ দেখতে যাই। নির্মাণকাজে ভালো ইট ও ভালো রড ব্যবহার হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, নির্মাণকাজে বালিতে সিমেন্ট কম ব্যবহার করা হচ্ছে।

চট্টগ্রামের হাটহাজারীতে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে ভাঙচুর, শ্রমিককে মারধর

এসময় তিনি নির্মাণ শ্রমিকদের ক্রটিপূর্ণ কাজ বন্ধ রেখে ইউএনও এবং প্রকৌশলীর সঙ্গে আলাপ করে কাজ করতে নির্দেশ প্রদান করেন বলে জানান। বিষয়টি তিনি ইউএনওকে টেলিফোনে জানিয়েছেন বলে জানান। আশ্রয়ণ প্রকল্পে ভাঙচুর ও মারধরের ঘটনা তার সামনে ঘটেনি উল্লেখ করে তিনি বলেন এ ঘটনা কারা কখন করেছে আমি জানি না।'

-ঘটনার সত্যতার স্বীকার করে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গত রাতে ২৪খবরবিডিকে বলেন, একটি ওয়ালের তিন ফুট পর্যন্ত গাঁথুনি তারা ভেঙেছেন। তিনি বলেন, উপজেলা চেয়ারম্যানের সঙ্গে যাওয়া আনোয়ার মেহেদি নামের একজন ঠিকাদার নির্মাণকাজের ইটের গাঁথুনি ভাঙচুর এবং একজন শ্রমিকের গায়ে হাত তুলেছেন। এসময় যুবলীগের নাজমুল হুদা মণি ও আইয়ুব খান লিটনসহ অনেকেই ছিল বলে তিনি জানান। এ ঘটনায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে ইউএনও জানান।

Share

আরো খবর


সর্বাধিক পঠিত