সর্বশেষ

রাত পোহালে কুমিল্লা সিটিতে ভোট উৎসব শুরু

প্রকাশ :


২৪খবর বিডি: 'রাত পোহালে কুমিল্লা সিটিতে ভোট উৎসব শুরু হচ্ছে। এ উৎসবকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকে কুমিল্লা জিলা স্কুল ও শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে সংশ্লিষ্ট কর্মকর্তা ও পুলিশের কার্যক্রম শুরু হয়, বিতরণ করা হয় ইভিএম মেশিনসহ ভোটের সরঞ্জাম। স্টেডিয়ামে ভোট গ্রহণে নিয়োজিত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের নানা দিকনির্দেশনা দেন।'

-কুসিকের তৃতীয় এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা  হলেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত, স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু ( টেবিল ঘড়ি), নিজাম উদ্দিন কায়সার ( ঘোড়া), কামরুল আহসান বাবুল (হরিণ) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম (হাতপাখা)।

'ভোট গ্রহণের প্রস্তুতি নিয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ও পুলিশ সুপার ফারুক আহমেদ ২৪খবর বিডিকে জানান, সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর তিন হাজার ৬০৮ সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া ৭৫টি চেকপোস্ট, ১০৫টি মোবাইল টিম, ১২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩০টি টিম, অর্ধশতাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোটের মাঠে থাকছেন।'

-কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী ২৪খবর বিডিকে বলেন,  ভোটগ্রহণের সকল প্রস্তুতি শেষ হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে।  আশা করছি, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। কেউ সহিংসতা করলে ছাড় দেয়া হবে না।

রাত পোহালে কুমিল্লা সিটিতে ভোট উৎসব শুরু

-এ নির্বাচনে মেয়র পদে পাঁচ প্রার্থী ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৬ জন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ১০৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। । বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি বুথে ইভিএমে ভোট গ্রহণ হবে। এ বছর নগরীর ২৭টি ওয়ার্ডে ভোটার রয়েছেন ২ লাখ ২৯ হাজার ৯২০। 

Share

আরো খবর


সর্বাধিক পঠিত