সর্বশেষ

শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে 'মালয়েশিয়াস্থ ' বাংলাদেশ হাইকমিশন

প্রকাশ :


২৪খবরবিডি: 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

শুক্রবার (৫ আগস্ট) স্থানীয় সময় বিকাল ৪টায় হাইকমিশনের হলরুমে অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ার এবং দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী বৃন্দ শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় প্রবাসী বাংলাদেশিসহ বাংলাদেশ কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন। পরে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করেন যথাক্রমে বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (বাণিজ্যিক) মো. রাজিবুল আহসান এবং দূতাবাসের প্রথম সচিব (শ্রম) এ এস এম জাহিদুর রহমান। এরপর বাংলাদেশের আধুনিক ক্রীড়া জগতের রূপকার শেখ কামালের কর্মজীবনের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) রেহেনা পারভীনের সঞ্চালনায় আলোচনা পর্বে শেখ কামালের কর্মময় জীবন সম্পর্কে আলোকপাত করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।


-এ সময় তিনি বলেন, মাত্র ২৬ বছর বয়সে শেখ কামাল দেশের ক্রীড়াঙ্গনে আলোকবর্তিকা হয়ে ছিলেন। বহুমাত্রিক তারুণ্যের রোল মডেল সৃজনশীল উদ্যমী প্রাণবন্ত ও রাজনীতি সচেতন তরুণ। যিনি মুক্তিযুদ্ধে অস্ত্র ধরেছেন আবার যুদ্ধ পরবর্তী একজন সংগঠক হিসেবে ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের অসামান্য অবদান রেখেছেন।

শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে 'মালয়েশিয়াস্থ ' বাংলাদেশ হাইকমিশন

'আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন দূতাবাসের মিনিস্টার (শ্রম) নাজমুস সাদাত সেলিম, কাউন্সিলর কনস্যুলার জি এম রাসেল রানা, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মোস্তাক আহমেদ (জি), এনপিপি, পিএসসি, দ্বিতীয় সচিব (শ্রম) সুমন চন্দ্র দাসসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়াও দূতাবাসের ফেসবুক পেজে লাইভ প্রচার করে প্রবাসীদের অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়।'

-অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ মালয়েশিয়া শাখার সভাপতি মকবুল হোসেন মকুল, সহসভাপতি কামরুজ্জামান কামাল, কাইয়ুম সরকার, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, আকতার হোসেন, মনিরুজ্জামান মনির, মামুন-উর-রশিদ, জালাল উদ্দিন সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ বাদল, মো. হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, নুর মোহাম্মদ ভূঁইয়া প্রমুখ।

Share

আরো খবর


সর্বাধিক পঠিত